অল্প সময়েই পরিচিতি পেয়েছেন গীতিকার শাহারুল ইসলাম সুজন


বিনোদন ডেস্ক প্রকাশের সময় : এপ্রিল ২৭, ২০২৩, ৭:০৩ অপরাহ্ণ / Print This Post Print This Post
অল্প সময়েই পরিচিতি পেয়েছেন গীতিকার শাহারুল ইসলাম সুজন

 

শাহারুল ইসলাম সুজন ইসলামী সংগীতাঙ্গনে একজন সফল কবি ও গীতিকার। কয়েকবছর ধরে সাহিত্য রচনার পাশাপাশি ইসলামী সংগীত নিয়ে কাজ করছেন শাহারুল।

উদীয়মান এই গীতিকারের জন্ম ২০০৩ সালের ১৪ জানুয়ারি খুলনা জেলার, কয়রা থানার, হলুদবুনিয়া গ্রামে। পিতা আকবর হোসেন ও মাতা শেফালি খাতুন। চার ভাই বোনের মধ্যে তিনি কণিষ্ঠ।
ছোট থেকেই সাহিত্য, সংস্কৃতির প্রতি আকৃষ্ট ছিলেন তিনি। প্রাথমিক, মাধ্যমিক শেষে উচ্চমাধ্যমিকে এসে নিয়মিত ছড়া, কবিতা ও সংগীত লিখে তিনি পরিচিত হয়ে উঠেন।

বর্তমানে তিনি ইসলামী সংগীত লেখাতেই বেশি সময় দিচ্ছেন। এপর্যন্ত তার লেখা বেশকিছু সংগীত প্রকাশ পেয়েছে, দেশসেরা নাশিদ ব্যান্ড- কলরব, হ্যাভেন টিউন সহ অন্যান্য ব্রান্ডের জনপ্রিয় শিল্পীদের কণ্ঠে; যেগুলো দর্শকদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। আল্লাহ, রাসুলের ভালোবাসা, প্রতিবাদী, মরমী, সুবিধাবঞ্চিত মানুষের কষ্ট ও অধিকার আদায়ের কথা, তিনি ছন্দে ছন্দে ফুটিয়ে তুলেছেন।

তার লেখা সংগীত গুলোর মধ্যে- মিছে আশা, ক্ষণিকের জীবন, পথশিশু, অনাথ শিশু, এই সমাজের মানুষ, প্রেরণার আলো, বাবা হারানোর বেদনা, মা যে আমার নয়নমণি, শোনো প্রিয় আম্মু, খোকার ইবাদত, লাল সবুজের স্বাধীনতা, আমি বাংলার সন্তান, বিজয়ীর মান অন্যতম।

প্রতিটি সংগীতই জায়গা করে নিয়েছে ছোট-বড় সকলের হৃদয়ে। তিনি জানান, ছাত্রজীবন, কর্ম ব্যস্ততার মাঝেও তিনি নিয়মিত সংগীত লিখছেন এবং আগামীতে আরো ভালো কিছু উপহার দিতে তিনি অবিরাম চেষ্টা, সাধনা করে যাচ্ছেন।

 

SK24/SMK/DESK


আর্কাইভ