বাংলাদেশ হারাল উজবেকিস্তানকে


ক্রিড়া ডেস্ক প্রকাশের সময় : মে ২৭, ২০২৩, ২:৪২ অপরাহ্ণ / Print This Post Print This Post
বাংলাদেশ হারাল উজবেকিস্তানকে

 

বাংলাদেশ জুনিয়র এশিয়া কাপ হকিতে উজবেকিস্তানকে ৩-১ গোলে হারিয়েছে । শুক্রবার (২৬ মে) জুনিয়র এশিয়া কাপ হকিতে মুখোমুখি হয় বাংলাদেশ ও উজবেকিস্তান। ম্যাচটির প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থাকে বাংলাদেশ। শেষ পর্যন্ত লাল-সবুজের দল ৩-১ গোলে জয় পায়।

ওমানের সালালাহ স্পোর্টস কমপ্লেক্সে এ খেলা অনুষ্ঠিত হয়।
জোড়া গোল করেন আমিরুল ইসলাম। একবার করে জালের দেখা পান আবেদ উদ্দিন। এই জয়ে সেমিফাইনালে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখলো বাংলাদেশ। গ্রুপপর্বে বাংলাদেশের শেষ ম্যাচ ২৮ মে। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ম্যাচটিতে জিততে পারলেই সেমিতে ওঠা নিশ্চিত হবে বাংলাদেশের।

ওমানকে ২-০ হারিয়ে এ প্রতিযোগিতা শুরু করা বাংলাদেশ দ্বিতীয় ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে ৫-১ ব্যবধানে হেরেছিল। পুল পর্বে নিজেদের চতুর্থ ও শেষ ম্যাচে আাগমী রোববার দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে দল।

এ নিয়ে টানা তিন ম্যাচ হারল উজবেকিস্তান। মালয়েশিয়ার কাছে ৮-১ ব্যবধানে বিধ্বস্ত হওয়ার পর দক্ষিণ কোরিয়ার বিপক্ষে তারা হেরেছিল ৬-১ গোলে।

প্রথম কোয়ার্টারের শেষ দিকে পেনাল্টি কর্নার (পিসি) থেকে লক্ষ্যভেদ করে বাংলাদেশকে এগিয়ে নেন আমিরুল ইসলাম। দ্বিতীয় কোয়ার্টারে পিসি থেকেই ব্যবধান দ্বিগুণ করেন এই তরুণ।

তৃতীয় কোয়ার্টারের শুরুতেই নিখুঁত হিটে ঠিকানা খুঁজে নিয়ে ব্যবধান আরও বাড়ান আবেদ। চতুর্থ ও শেষ কোয়ার্টারের ষষ্ঠ মিনিটে ফোজিলবেক হোসানভের ফিল্ড গোল ব্যবধান কমায় উজবেকিস্তান।

তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পুলে তৃতীয় স্থানে আছে বাংলাদেশ। দক্ষিণ কোরিয়া ও মালয়েশিয়ার পয়েন্ট ৬, তবে তারা বাংলাদেশের চেয়ে ম্যাচ কম খেলেছে একটি।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১