কালীগঞ্জে

বিদ্যুৎ লাইনের নিরাপত্তার অজুহাতে চলছে বৃক্ষ নিধন


ফিরোজ আহম্মেদ, ঝিনাইদহ প্রকাশের সময় : মে ২৭, ২০২৩, ১০:৪৯ অপরাহ্ণ / Print This Post Print This Post
বিদ্যুৎ লাইনের নিরাপত্তার অজুহাতে চলছে বৃক্ষ নিধন

বিদ্যুৎ সরবরাহ লাইনের নিরাপত্তার অজুহাতে প্রয়োজন ছাড়াই গাছ কাটার অভিযোগ উঠেছে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বিদ্যুৎ সরবরাহ (ওজোপাডিকো) অফিসের বিরুদ্ধে। বিদ্যুত অফিসের কর্মকর্তা-কর্মচারীরা কোন প্রকার নিয়ম নীতির তোয়াক্কা না করে বিদ্যুৎ লাইনের নিরাপত্তার কথা বলে গাছের ডাল ছাঁটায়ের পরিবর্তে গাছের মালিকদের না জানিয়েই গোড়া থেকে কেটে দিচ্ছে গাছ।

আজ ২৭ মে(শনিবার) সকাল ৯ টার দিকে কালিগঞ্জ পৌর এলাকার কাশিপুর গ্রামের শিমলা রোডের পাশে থাকা অন্তত পনের থেকে বিশটি গাছ গোড়া থেকে কেটে দেই বিদ্যুৎ অফিসের লোকজন।এর মধ্যে কাশিপুর গ্রামে আরিফুল ইসলাম সুমনের কড়ই, ডুমুর নারিকেলসহ তিনটি গাছ,মৃত আনসার লস্করের দুইটি মেহগনি গাছ, ফজলুর রহমানের একটি কড়ই গাছ প্রায় গোড়া থেকে কেটে দেওয়া হয়।

এব্যাপারে কাশিপুর গ্রামের বাসিন্দা আরিফুল ইসলাম সুমনের সাথে কথা হলে তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, বিদ্যুৎ অফিসের লোক এসে কাউকে কিছু না জানিয়ে আমাদের রাস্তা সংলগ্ন অনেকের গাছ গোড়া থেকে কেটে দেই। বিদ্যুৎ লাইনের জন্য গাছের ডাল কাটতে পারে তাই বলে গাছটাই কেটে ফেলবে গোড়া থেকে?

গাছ কাটার অভিযোগে ঘটনাস্থল পরিদর্শন করেন বন বিভাগে কর্মরত শ্যামল দাস। তিনি বলেন, বিনা নোটিশে রাস্তার পাশে থাকা গাছের গোড়া থেকে কেটে দেওয়ার কোনো নিয়ম নেই। ভুক্তভোগীরা বিদ্যুৎ অফিসে অভিযোগ দিলে সুরাহা পাবেন। কালিগঞ্জ বিদ্যুৎ সরবরাহ (ওজোপাডিকো) অফিসের আবাসিক প্রকৌশলী মোঃ মতিউর রহমান জানান, বৈদ্যুতিক লাইনের নিরাপত্তাজনিত কারণে উভয় পাশের চল্লিশ ডিগ্রি এলাকার মধ্যে আইনত কোন গাছপালা থাকার সুযোগ নেই। বিধিমোতাবেক ডাল ও গাছ কাটা হয়েছে।


আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১