ভারতের যে মার্কেটে কেজি দরে কাপড় বিক্রি


ভ্রমণ ডেস্ক প্রকাশের সময় : জানুয়ারি ২৪, ২০২৩, ১০:৩৮ অপরাহ্ণ / Print This Post Print This Post
ভারতের যে মার্কেটে কেজি দরে কাপড় বিক্রি

শপিং বা কেনাকাটা করতে কে না পছন্দ করেন! এজন্য শুধু পকেটে টাকা আর সময় থাকা চাই। তাহলে অবাধে কেনাকাটা করে যে কেউই খুশি হতে পারেন। তবে কেনাকাটার বিষয়টি সব সময়ই টাকায় আটকে যায়।

কারণ জীবনযাত্রার সঙ্গে সম্পর্কিত খরচ মেটানো সবার সাধ্যের মধ্যে থাকে না। তাই আয় বুঝে তবেই ব্যয় করা উচিত। যার যতটুকু সাধ্য, সেটুকুর মধ্যেই পছন্দসই ও জরুরি জিনিসপত্র কেনাকাটা করা উচিত।

বর্তমানে ভারত ভ্রমণে কমবেশি সবাই যান। কেউ হয়তো বিশেষ প্রয়োজনে যান আবার কেউ সে দেশের জনপ্রিয় সব স্পট ঘুরতে যান। তবে যে কাজেই যান না কেন বিদেশ ভ্রমণে কমবেশি সবাই শপিং করেন।

ঠিক তেমনই ভারত ভ্রমণেও সব মানুষই কমবেশি শপিং করেন। এমনকি অনেকে তো ঈদ বা পূজা উপলক্ষ্যেও ভারত গিয়ে শপিং করে আনেন। তবে যাদের সাধ্য কম, তারা চাইলে ভারত গিয়ে কজি দরে কাপড় কিনে আনতে পারেন।

অবাক করা বিষয় হলেও সত্যি, দিল্লিতে এমন একটি বাজার আছে যেখানে আপনি মাত্র কয়েক টাকায় কাপড় কিনতে পারবেন, তাও আবার কেজি দরে।

সেখান থেকে আপনি জিন্স থেকে শুরু করে শীতকালীন সোয়েটার, জ্যাকেট, টপস ও আরও অনেক কিছুই কিনতে পারবেন।

এই বাজার কোথায়?

আজাদ মার্কেট ভারতেরর রাজধানী দিল্লির শিবাজি রোডে অবস্থিত। সেখানে যাওয়ার জন্য আপনি সহজেই মেট্রো পেতে পারেন। তিস হাজারি ও পুলবঙ্গ মেট্রো স্টেশন এই বাজারের অনেক কাছে। মেট্রো থেকে নামার পর হেঁটে বাজারেও যেতে পারেন।

মজার বিষয় হলো, আজাদ মার্কেটে ১০-৫০ কাপড়ের বান্ডিল সহজেই পাওয়া যায়। কিছু কাপড়ের বান্ডিল এক কেজি থেকে ৪৫ কেজি পর্যন্ত পাওয়া যায়।

তবে কেনাকাটার সময় কিছু বিষয় মাথায় রাখতে হবে। সেখানে কিন্তু কম কাপড় বিক্রি করে না। একসঙ্গে অনেক কাপড় কিনতে হয়। বেশি পরিমাণ কাপড় কেনার আগে আগে একটা বান্ডিল কিনে যাচাই করে নেওয়া ভালো।

এই বাজারে আপনি প্রতি কেজি মাত্র ১২ টাকায় কাপড়ের একটি বান্ডিল কিনতে পারেন। মূলত ব্যবসার সূত্রেই এখান থেকে মানুষ কাপড় কেনেন পাইকারি দামে ও পরিমাণে বেশি হিসাব করে।

সূত্র: প্রেসওয়ার ১৮

SK24/SMK/DESK


আর্কাইভ